Breaking News
Home / খেলার খবর / মাত্রপাওয়াঃ একনজরে দেখেনিন, সার্বিয়ার বিপক্ষে কেমন হবে ব্রাজিলের একাদশ?

মাত্রপাওয়াঃ একনজরে দেখেনিন, সার্বিয়ার বিপক্ষে কেমন হবে ব্রাজিলের একাদশ?

বিশ্বকাপের হট ফেবারিট ব্রাজিল তাদের ‘মিশন হেক্সা’ নিয়ে মাঠে নামছে আজ। ‘জি’ গ্রুপের ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ ইউরোপের সার্বিয়া। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচে কেমন হবে ব্রাজিলের একাদশ?

কোচ তিতে অবশ্য পরিষ্কার করে কিছু বলেননি ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে। তবে অনুশীলন দেখে কিছুটা আন্দাজ করা যাচ্ছে কেমন হতে পারে দল। তিতের জন্য অবশ্য এবার দল সাজানো মধুর এক সমস্যাই হবে। প্রতিটি পজিশনেই রয়েছেন তারকা ফুটবলার।

তাই সেরা একাদশ বাছতে হলে কাউকে না কাউকে বাদ দিতেই হবে। চলতি সপ্তাহে যদিও ভিনিসিয়াস জুনিয়রকে প্রথম দলের সঙ্গেই অনুশীলন করতে দেখা গেছে। তারপরও রিয়াল ফরোয়ার্ডের শুরুর একাদশে থাকা না থাকা নিয়ে রয়েছে বড় এক ধোঁয়াশা।

ডিফেন্সিভ মিডে ফ্রেড আর কাসেমিরোর একাদশে জায়গা বলতে গেলে নিশ্চিত। অধিনায়ক হিসেবে রক্ষণ সামলানোর দায়িত্বে থাকছেন থিয়াগো সিলভাও। তার সঙ্গে দেখা যেতে পারে মার্কুইনহসকে। গোলপোস্টের নিচে অ্যালিসন বেকার আর এডারসনের মতো তারকা থাকলে তো দুশ্চিন্তার কিছু নেই।

তবে তিতের সবচেয়ে কঠিন কাজটিই হবে ফরোয়ার্ড লাইন সাজানো। এক ঝাঁক তারকা ফরোয়ার্ড তার দলে। নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, রাফিনহা, আন্তনি, রদ্রিগো, গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, পেদ্রো, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি-কাকে রেখে কাকে বাদ দেবেন তিতে?

তবে যতটুকু জানা গেছে, অভিজ্ঞ গ্যাব্রিয়েল জেসুসকে জায়গা ছেড়ে দিতে হতে পারে রাফিনহার জন্য। নেইমার তো থাকছেনই, তার সঙ্গে রিচার্লিসনেরও একাদশে জায়গা বলতে গেলে নিশ্চিত।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ (৪-২-৩-১)
অ্যালিসন বেকার (গোলরক্ষক), দানিলো, মার্কুইনহস, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, ফ্রেড, কাসেমিরো, নেইমার, পাকুয়েতা, রাফিনহা, রিচার্লিসন।

Check Also

রিয়াদ-মিরাজের জোড়া অর্ধশতকে বড় স্কোরের পথে বাংলাদেশ

আজ দ্রুত ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া দলকে টানছেন মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *