Breaking News
Home / খেলার খবর / অবশেষে ভালো খেলার দিন শেষ! বাঘিনিদের লক্ষ্য শিরোপা ধরে রাখা

অবশেষে ভালো খেলার দিন শেষ! বাঘিনিদের লক্ষ্য শিরোপা ধরে রাখা

কদিন আগে নিগার সুলতানা জ্যোতি জানিয়েছিলেন, তারা আর বাছাই পর্ব খেলতে চান না। সেই সঙ্গে বাংলাদেশের অধিনায়ক বিশ্বকে নিজেদের উন্নতিও দেখানোর আভাস দিয়েছিলেন।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্ব জিতে খানিকটা দেখানোর সুযোগ পাওয়া বাংলাদেশের সামনে এবার নারী এশিয়া কাপ। এখানেও নিজেদের উন্নতি গোটা দুনিয়াকে দেখানোর সুযোগ পাচ্ছেন বাংলাদেশের মেয়েরা। এদিকে ঘরের মাঠে খেলা হলেও বাড়তি চ্যালেঞ্জ দেখছে না নিগার সুলতানা।

বাংলাদেশের অধিনায়ক মনে করেন, টাইগ্রেসদের ভালো খেলার দিন শেষ। এখন শুধু লক্ষ্যটা শিরোপা জয়ের। ভালো ক্রিকেট খেলে ২০১৮ সালের মতো এবার ট্রফি ঘরে তুলতে চান এই উইকেটকিপার ব্যাটার। থাইল্যান্ড ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নিগার সুলতানা বলেন, ‘নিজের ঘরে ওভাবে চ্যালেঞ্জ আমরা মনে করছি না।

কারণ আমাদের লক্ষ্য হচ্ছে ম্যাচ বাই ম্যাচ খেলা, অন্য দলের স্টেন্থও আমরা দেখতেছি না। আমরা আমাদের ক্রিকেটটাই খেলতে চাই মাঠে যদি পুরোপুরি আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারি, আমার কাছে মনে হয় যদি আমরা পরিকল্পনা অনুয়ায়ী কাজ করতে পারি…।’

‘ভালো খেলার সময় কিন্তু এখন অলরেডি শেষ। যেহেতু ট্রফি আমাদের ছিল, সুতরাং চেষ্টা করব ট্রফিটা যেন আমাদেরই থাকে এবং ভালো ক্রিকেট কিন্তু আমরা অলরেডি খেলতেছি। এমন তো না যে আমরা ভালো ক্রিকেট খেলতেছি না। সো ভালো ক্রিকেট তো অবশ্যই…ভালো ক্রিকেট খেললে ট্রফি আমাদের ঘরে আসবে।

সব মিলিয়ে লক্ষ্য ভালো ক্রিকেট খেলার এবং ট্রফি ধরে রাখার।’ কদিন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে থাইল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড কিংবা যুক্তরাষ্ট্রের বিপক্ষে দাপট দেখালেও থাইল্যান্ডের বিপক্ষে ভুগতে হয়েছিল নিগার সুলতানার দলকে। যদিও শেষ পর্যন্ত দারুণ বোলিংয়ে চ্যালেঞ্জ উতরে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা।

সেই থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই এশিয়া কাপের মিশনে নামছে টাইগ্রেসরা। অন্যান্য দলের মতো বাংলাদেশও উন্নতি করেছে বলে মনে করেন নিগার সুলতানা। নিজেদের সেরা ক্রিকেট খেলে পরিকল্পনামাফিক এগোতে চান বাংলাদেশের দলপতি। নিগার সুলতানা বলেন, ‘সবগুলো দলই কিন্তু উন্নতি করেছে।

আমরাও কিন্তু উন্নতি করেছি, সো সবক্ষেত্রেই দিক বিবেচনা করা যায় অবশ্যই যে ক্রিকেট এনভায়রনমেন্ট ভিন্ন আছে, বা হয়তবা এখন প্রত্যেকটা দলের স্টেন্থ অনেক বেড়ে গেছে, স্টিল আমরাও ইম্প্রুভ করেছি। সব মিলিয়ে আমরা আমাদের ক্রিকেটটা খেলতে চাই এবং আমরা আমাদের পরিকল্পনায় এগোতে চাই।’

Check Also

সাকিব কে নিয়ে বোমা ফাটানো মন্তব্য করলেন টাইগারদের কোচ ডমিঙ্গ

অনূর্ধ্ব ১৯ দল থেকেই সাকিব আল হাসানের বিকল্প হিসেবে ধরা হচ্ছিল মেহেদী হাসান মিরাজকে। সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *