Breaking News
Home / খেলার খবর / অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন, রানার্সআপসহ দলগুলো যত টাকা পাবে

অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন, রানার্সআপসহ দলগুলো যত টাকা পাবে

টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে সাজসাজ রব অস্ট্রেলিয়ায়। ১৬ দলকে আপ্যায়নের সব প্রস্তুতি প্রায় চূড়ান্ত। কারণ সময় আর দুই সপ্তাহও বাকি নেই। ইতোমধ্যে ১৬ দলের স্কোয়াড চূড়ান্ত করেছে অংশগ্রহণকারী দেশগুলো।

এদিকে সময়সূচি আর ভেন্যুও নির্ধারণ করে ফেলেছেন মেগা আসরের আয়োজকরা। টুর্নামেন্টটি সামনে রেখে এবার প্রাইজ মানির অঙ্ক ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ক্রিটেকের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা শুক্রবার নিজেদের ওয়েবসাইটে লিখেছে— এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৬ কোটি ১ লাখ ৫০ হাজার টাকা।

আর রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়নদের অর্ধেক। অর্থাৎ ফাইনালে হেরে যাওয়া দলের জন্য প্রাইজ মানি ৮ লাখ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ কোটি ৭৫ হাজার টাকা। সেমিফাইনালে ওঠা চার দলের মধ্যে হেরে যাওয়া দুদল পাবে ৪ লাখ ডলার করে (৪০ লাখ ৩৭ হাজার টাকা)।

সুপার টুয়েলভ থেকে বাদ পড়া বাকি ৮ দলের জন্যও থাকছে প্রাইজ মানি। এই ৮ দলের প্রত্যেকে ৭০ হাজার ডলার (প্রায় ৭০ লাখ ৬ হাজার ৫৮০ টাকা) করে পাবে। এ ছাড়া সুপার টুয়েলভে প্রতি ম্যাচ জেতার জন্য ৪০ হাজার ডলার করে থাকছেই। প্রথম রাউন্ডেও থাকছে এমন পুরস্কার।

সেখানে প্রতিটি ম্যাচ জেতার জন্য থাকছে ৪০ হাজার ডলার প্রাইজ মানি। এই রাউন্ডে ১২টি ম্যাচ খেলা হবে। সব মিলিয়ে প্রথম রাউন্ডে ম্যাচ জেতার জন্য মোট প্রাইজ মানি ৪ লাখ ৮০ হাজার ডলার।

প্রথম রাউন্ডে বাদ পড়া ৪ দলের প্রত্যেকে পাবে ৪০ হাজার ডলার করে। ১৬ দলের এই টুর্নামেন্টে সব মিলিয়ে মোট প্রাইজ মানি অংকটা গিয়ে দাঁড়াল ৫৬ লাখ ডলার (প্রায় ৫৬ কোটি ৫ লাখ ২৬ হাজার টাকা)।

র‌্যাংকিংয়ের মাধ্যমে আগেই ৮টি দলের বিশ্বকাপে সুপার টুয়েলভে জায়গা নিশ্চিত করেছে। দলগুলো হলো— আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

অন্য ৮টি দলকে দুটি গ্রুপে ভাগ করে প্রথম রাউন্ডের খেলবে। সেখান থেকে ৪টি দল যোগ দেবে সুপার টুয়েলভে।

Check Also

ব্রেকিং নিউজঃ হঠাৎ অনেক বড় দুঃসংবাদ পেলেন তাসকিন আহমেদ

হঠাৎ পিঠের চোটে পড়েছেন তাসকিন আহমেদ। পেস আক্রমণের সেরা অস্ত্র খেলতে পারেননি ভারতের বিপক্ষে প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *