Breaking News
Home / খেলার খবর / এবার ফিফার নিষেধাজ্ঞায় ভারতের জন্য অপেক্ষা

এবার ফিফার নিষেধাজ্ঞায় ভারতের জন্য অপেক্ষা

ফিফার গঠনতন্ত্র অনুসরণ না করায় ভারতীয় ফুটবল ফেডারেশনকে নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। আপাতত সব ধরনের আন্তর্জাতিক ফুটবল কার্যক্রমে আর অংশ নেওয়ার যোগ্যতা থাকছে না দেশটির।

কিন্তু সামনের মাসে সাফের দুটি টুর্নামেন্টে রয়েছে। সেখানে তাদের অংশগ্রহণ নিয়ে বুধবার দক্ষিণ এশিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা সভায় বসেছিল। নির্বাহী কমিটি অবশ্য আপাতত হার্ডলাইনে যেতে পারছে না। পরিস্থিতি পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছে।

সামনের মাসে নেপালে সাফ নারী ও শ্রীলঙ্কাতে অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ হতে যাচ্ছে। এরই মধ্যে দুই টুর্নামেন্টের গ্রুপিং ও সূচি হয়ে গেছে। ঠিক এমন সময়ে ভারতের ওপর নিষেধাজ্ঞায় টুর্নামেন্টের সার্বিক ভবিষ্যৎ জটিল হয়ে পড়েছে।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল সভা শেষে বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমরা ভারতের পরিস্থিতি আপাতত পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছি। আগামী সোমবার তাদের পরবর্তী কার্যক্রম নিয়ে আদালতে শুনানি হবে।

এছাড়া তাদের সরকার নিষেধাজ্ঞা প্রত্যাহারে উদ্যোগী হয়েছে। এখন কয়েক দিন দেখি কী হয়। এরমধ্যে নিষেধাজ্ঞা প্রত্যাহার হলে তো ভালো। তা নাহলে আমরা আবার বসে নতুন করে সিদ্ধান্ত নেবো।’

Check Also

পুরো বিশ্বকে চমকিয়ে সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি ক্রিকেটে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন মুস্তাফিজুর রহমান। …

Leave a Reply

Your email address will not be published.