Breaking News
Home / খেলার খবর / গির্জা নির্মাণের অর্থ দিয়ে প্রশংসায় ভাসছেন সালাহ

গির্জা নির্মাণের অর্থ দিয়ে প্রশংসায় ভাসছেন সালাহ

মিশরের গিজায় অবস্থিত আবু সেফিন গির্জাটি গত রোববার (১৪ আগস্ট) এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে যায়। এই অগিকাণ্ডে ১৮ শিশুসহ মোট ৪১ জন মারা যান। আহত হয়েছেন ৫৫ জন।

সেই পুড়ে যাওয়া গির্জা পুনর্নির্মাণ করতে বড় অঙ্কের আর্থিক অনুদান দিয়েছেন মিশরের সবচেয়ে বড় ফুটবল তারকা মোহামেদ সালাহ। মিশরের স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য সান’ জানিয়েছে, আগুনে ভস্মীভূত গির্জাটি পুনর্নির্মাণের জন্য লিভারপুলের এই তারকা ১ লাখ ৩০ হাজার পাউন্ড অনুদান দিয়েছেন।

বাংলাদেশি টাকায় যার মূল্যমান ১.৪ কোটি টাকা। ধারণা করা হচ্ছে, এই আগুনের সূত্রপাত ইয়ার কন্ডিশনিং ইউনিটের বৈদ্যুতিক ত্রুটি থেকে। আগুন লাগার পরপরই বেরোবার রাস্তা বন্ধ হয়ে গেলে পদদলিত হয়ে তাৎক্ষণিকভাবে ১৮ শিশু নিহত হয়। এ ঘটনার পর সেই গির্জা পুনর্নির্মাণ করতে দেশটির সেনাবাহিনীকে নির্দেশ দেন প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসি।

মোহামেদ সালাহ সেখানে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। তার এমন মহানুভবতায় মুগ্ধ মিশরের জনগণ। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ প্রশংসা কুড়াচ্ছে তার এই কাজ। তবে এবারই প্রথম নয়, তিনি নিয়মিতই নানান জনকল্যাণমূলক কাজে দান করে থাকেন।

২০১৯ সালে মিশরের জাতীয় ক্যানসার ইনস্টিটিউটে সন্ত্রাসী হামলার পর ইজিপশিয়ান কিংখ্যাত সালাহ ২.৪৮ মিলিয়ন পাউন্ড দান করেন। ওই হামলায় ২০ জন সাধারণ মানুষ নিহত হন। এ ছাড়াও সে দেশের শিশুদের ক্যানসার হাসপাতালের প্রয়োজনীয় সরঞ্জামাদি কেনার জন্যও ৫ লাখ পাউন্ড অনুদান দিয়েছিলেন।

সানডে টাইমসের জরিপে জানা গেছে, যুক্তরাজ্যে ২০২২ সালে জনকল্যাণমূলক কাজে খরচ করাদের তালিকায় আট নম্বরে রয়েছেন সালাহ, যা তার মোট সম্পত্তির প্রায় ছয় শতাংশের সমান।

Check Also

পুরো বিশ্বকে চমকিয়ে সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি ক্রিকেটে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন মুস্তাফিজুর রহমান। …

Leave a Reply

Your email address will not be published.