Breaking News
Home / খেলার খবর / মাত্রপাওয়া; ব্রেন্ডন ম্যাককালামের জায়গায় নতুন কোচ পেল কলকাতা

মাত্রপাওয়া; ব্রেন্ডন ম্যাককালামের জায়গায় নতুন কোচ পেল কলকাতা

কিউই কিংবদন্তি তারকা ব্রেন্ডন ম্যাককালাম কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব ছেড়ে ইংল্যান্ড টেস্ট দলের কোচ হয়েছিলেন। তখন থেকে এতদিন খালিই ছিল কলকাতার হেড কোচের পদটি। সেই জায়গায় এবার নিয়োগ পেলেন ভারতের সাবেক ক্রিকেটার চন্দ্রকান্তকে নিয়োগ দেয়ার বিষয়টি বুধবার (১৭ আগস্ট) জানিয়েছে কলকাতা।

এ মৌসুমে তিনি মধ্যপ্রদেশকে রঞ্জি ট্রফি জিতিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন। কোচ হিসেবে তার সাফল্য আছে আরও। ২০১৮ ও ২০১৯ সালেও তার অধীন রঞ্জি ট্রফি জিতে বিধারভা ক্রিকেট দল। চন্দ্রকান্ত খেলোয়াড়ি জীবনে ছিলেন উইকেটরক্ষক ব্যাটার। দেশের হয়ে তিনি ৫টি টেস্ট ও ৩৬টি ওয়ানডে খেলেছেন।

খেলোয়াড়ি জীবন শেষেই কোচের কাজ শুরু করে দেন। কলকাতার দায়িত্ব পেয়ে যারপরনাই খুশি চন্দ্রকান্ত। তিনি বলেন, ‘এই দায়িত্বটা আমার জন্য অনেক সম্মান ও সুযোগের। আমি এই দল সম্পর্কে অন্যদের কাছ থেকে অনেক কিছু শুনেছি; দলের সংস্কৃতি, ঐতিহ্য ও সফলতা নিয়ে। দলের সাপোর্ট স্টাফ ও খেলোয়াড়দের নিয়ে আমি অনেক উচ্ছ্বসিত।

আশা করি সামনে ভালো কিছু আসবে।’ ব্রেন্ডন ম্যাককালাম কলকাতার দায়িত্ব ছাড়েন এ বছরের ১১ মে। ইংল্যান্ডের কোচ হওয়ার আগে তার প্রথম শ্রেণির ক্রিকেটে কোচিং করানোর অভিজ্ঞতা ছিল না।

যদিও ইংল্যান্ডের হয়ে এ পর্যন্ত দারুণ দক্ষতারই পরিচয় দিয়েছেন তিনি। তার অধীন চার টেস্টের চারটিতেই জিতেছে বেন স্টোকস বাহিনী।

Check Also

পুরো বিশ্বকে চমকিয়ে সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি ক্রিকেটে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন মুস্তাফিজুর রহমান। …

Leave a Reply

Your email address will not be published.