Breaking News
Home / খেলার খবর / ব্রেকিং; এবার আর্জেন্টিনা-ব্রাজিলের বিশ্বকাপ বাছাই ম্যাচটি বাতিল

ব্রেকিং; এবার আর্জেন্টিনা-ব্রাজিলের বিশ্বকাপ বাছাই ম্যাচটি বাতিল

এই এক ম্যাচ নিয়ে না কতই নাটক হয়ে গেলো। ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই ম্যাচটা এতদিনে হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু খেলা শুরুর পর মাঠে প্রবেশ করে ঝামেলা তৈরি করে ব্রাজিলের স্বাস্থ্যকর্মী ও নিরাপত্তা রক্ষীরা। পুনরায় ম্যাচটা মাঠে গড়ানোর কথা থাকলেও সেটি হবে হবে করেও হচ্ছিল না।

শেষ পর্যন্ত বাছাইয়ের ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত হয়েছে। যার খবর নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। ম্যাচটা শুরুতে হওয়ার কথা ছিল গত ৫ সেপ্টেম্বর। সেদিন কিক-অফও হয়েছিল। কিন্তু কোয়ারেন্টিন আইন ভেঙে চার আর্জেন্টাইন তারকা ব্রাজিলে প্রবেশ করার অভিযোগে কিছুক্ষণ পর পণ্ড হয়ে যায় ম্যাচ।

অভিযুক্ত এমি মার্তিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভান্নি লো সেলসো ও ক্রিস্তিয়ান রোমেরোকে ধরতেই কিনা মাঠে প্রবেশ করেছিলেন ব্রাজিলের স্বাস্থ্যকর্মীরা। পরে তো আর ম্যাচই মাঠে গড়ায়নি। এই ঘটনায় জরিমানাও গুনতে হয়েছে দুই দেশের ফুটবল সংস্থাকে। আর্জেন্টিনাকে জরিমানা করা হয় দেড় লাখ সুই ফ্রাঁ।

যার অর্ধেক দুই বছরের জন্য স্থগিত করা হয়েছে। পরে ম্যাচটি আগামী সেপ্টেম্বরে হওয়ার কথা উঠলেও দুই দেশের ফুটবল অ্যাসোসিশেন-ই সেটি খেলতে আপত্তি জানায়। শেষ পর্যন্ত এএফএ জানিয়েছে, বিষয়টি ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন ও ফিফার সঙ্গে মিলে নিষ্পত্তি করা হয়েছে।

অবশ্য এই ম্যাচ খেললেও তার ফল প্রভাব ফেলতো না। দুই দলই কাতার বিশ্বকাপের টিকিট কেটেছে। লাতিন অঞ্চলে ব্রাজিল ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে কোয়ালিফাই করেছে। আর আর্জেন্টিনা ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে নিশ্চিত করেছে বিশ্বকাপ।

Check Also

পুরো বিশ্বকে চমকিয়ে সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি ক্রিকেটে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন মুস্তাফিজুর রহমান। …

Leave a Reply

Your email address will not be published.