Breaking News
Home / খেলার খবর / ব্রেকিং; ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের বিষয়ে যে সিদ্ধান্ত নিল ফিফা

ব্রেকিং; ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের বিষয়ে যে সিদ্ধান্ত নিল ফিফা

কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার স্থগিত ম্যাচটি বাতিল করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এএফএ মঙ্গলবার (১৬ আগস্ট) এক বিবৃতিতে জানায়, ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল সংস্থা চাওয়াতে বিশ্বকাপের বাছাইয়ে স্থগিত ম্যাচটি বাতিল করেছে ফিফা।

তবে ক্রীড়া আদালতে আপিল করেও, ফিফার শাস্তি থেকে নিস্তার পায়নি এএফএ। তাদেরকে অবশ্যই নির্ধারিত জরিমানা পরিশোধ করতে হবে।গত বছরের ৫ সেপ্টেম্বর সাও পাওলোয় আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে কোভিডবিধি লঙ্ঘনের অভিযোগ এনে দুই পরাশক্তির লড়াইয়ের মাঝে বাধা দেয় ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা।

খেলা মাত্র ৭ মিনিট মাঠে গড়ানোর পরে স্থগিত হয়ে যায় ম্যাচটি। এরপর তদন্তে নামে ফিফা। দুই দলকে শাস্তি দেয়ার পাশাপাশি ম্যাচটি পুনরায় আয়োজনের সিদ্ধান্ত নেয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। পরে আর্জেন্টিনার ফুটবল সংস্থা ফিফার কাছে ম্যাচটি না খেলার আবেদন করে। কিন্তু ফিফা সে আবেদনে সাড়া দেয়নি তখন।

বরং ব্রাজিলকে পুনরায় ম্যাচটি আয়োজনের জন্য সময়সীমা বেঁধে দিয়ে ভেন্যু নির্ধারণের নির্দেশ দেয়। সুরাহা না পেয়ে ক্রীড়া আদালতে এমন সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করে আর্জেন্টিনার ফুটবল সংস্থা। আগস্টের শেষদিকে যার রায় হওয়ার কথা ছিল। কিন্তু কিছুদিন আগে আর্জেন্টিনার বিপক্ষে স্থগিত ম্যাচটি খেলতে না চেয়ে ফিফার কাছে আবেদন করে ব্রাজিলও।

ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) জানায়, বিশ্বকাপের আগে খেলোয়াড়দের চোটের ঝুঁকির কথা মাথায় রেখে ম্যাচটি খেলতে চায় না তারা। দুই দেশের একাগ্রতায় অবশেষে ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিল ফিফা।

Check Also

পুরো বিশ্বকে চমকিয়ে সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি ক্রিকেটে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন মুস্তাফিজুর রহমান। …

Leave a Reply

Your email address will not be published.