Home / খেলার খবর / স্বাগতিকদের উড়িয়ে দিয়েই সফর শুরু করলো পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত

স্বাগতিকদের উড়িয়ে দিয়েই সফর শুরু করলো পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত

ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির লড়াইয়ে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের উড়িয়ে দিয়েই সফরটা শুরু করেছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারতীয় দল।

ডাবলিনের মালাহিডে বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ইনিংসপ্রতি ১২ ওভারে। যেখানে আগে ব্যাট করা আয়ারল্যান্ড পায় ১০৮ রানের সংগ্রহ। জবাবে দুই ওপেনার ইশান কিশান ও দীপক হুদার ঝড় তোলা ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে মাত্র ৯.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

রান তাড়া করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই অবশ্য সাজঘরে ফিরে যান ইশান। তবে আউট হওয়ার আগে মাত্র ১১ বলে তিন চার ও দুই ছয়ের মারে খেলেন ২৬ রানের ঝড়ো ইনিংস। ক্রেইগ ইয়ংয়ের ঠিক পরের বলে শূন্য রানে আউট হয়ে যান সুর্যকুমার যাদব।

তৃতীয় উইকেটে মাত্র ৩১ বলে ৬৪ রানের জুটি গড়ে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন হার্দিক ও দীপক। আউট হওয়ার আগে ১২ বলে ২৪ রান করে যান হার্দিক। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ২৯ বলে ছয় চার ও দুই ছয়ে ৪৭ রানের ইনিংস খেলেন দীপক।

এর আগে ১২ ওভারের ম্যাচে চার ওভারের মধ্যে মাত্র ২২ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে আয়ারল্যান্ড। সেখান থেকে দলকে লড়াই করার মতো পুঁজি এনে দেন হ্যারি ট্যাক্টর। অপরাজিত ইনিংসে ছয় চার ও তিন ছয়ের মারে মাত্র ৩৩ বলে ৬৪ রান করেন ২২ বছর বয়সী এ ডানহাতি ব্যাটার।

ভারতের পক্ষে বল হাতে তিন ওভারে মাত্র ১১ রান খরচায় ১ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ডানহাতি লেগস্পিনার ইয়ুজভেন্দ্র চাহাল।

Check Also

নতুন এফটিপি: শুরুতে ইংল্যান্ডকে আতিথ্য দেবে বাংলাদেশ

শেষ পর্যন্ত প্রকাশ পেলো বাংলাদেশ ক্রিকেট দলের চূড়ান্ত ফিউচার ট্যুর প্রোগ্রাম বা এফটিপি। ২০২৩ সাল …

Leave a Reply

Your email address will not be published.