Breaking News
Home / খেলার খবর / সাকিবের প্রশংসা পেয়ে আরও অনুপ্রাণিত তাসকিন

সাকিবের প্রশংসা পেয়ে আরও অনুপ্রাণিত তাসকিন

এখন পর্যন্ত তাসকিন আহমেদের সবকিছু ঠিকঠাক। ইনজুরি থেকে ফিরে এসে পুরো ছন্দে বোলিংয়ের পর জিমে হালকা চোট পেয়েছিলেন। সেরে উঠে ডানহাতি পেসার এখন পুরোপুরি ফিট। শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবেন মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে।

বুধবার মিরপুরে ঘাম ঝরিয়েছেন তাসকিন। নিজের সর্বোচ্চটা দিয়ে অনুশীলন করেছেন। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়াল দেওয়ার আগে নিজের শারীরিক অবস্থান বুঝতেই জোর দিয়ে অনুশীলন করেছেন বলে ডানহাতি পেসার জানালেন, ‘কয়েকদিন আগে জিম করতে গিয়ে ব্যথা পেয়েছিলাম।

গত দুইদিন বোলিং করলাম। ভালো আছি এখন। তারা (ফিটনেস ট্রেনার) সবাই সন্তুষ্ট, আমিও সন্তুষ্ট। শতভাগ দিয়েই বোলিং করার চেষ্টা করেছি এবং প্রচেষ্টাগুলো ঠিক ছিল। সবধরনের বলই চেষ্টা করেছি এবং এখানে আমাদের নির্বাচকরা, ডাক্তার সবাই ছিলেন। তারা সন্তুষ্ট।’

বাংলাদেশের পেস বোলিং বিভাগে নিশ্চিতভাবেই একটা বিপ্লব ঘটিয়েছেন তাসকিন। ফিটনেস ও মানসিকতায় এতটাই বদল এনেছেন যে সব পেসাররা এখন তাকেই অনুসরণ করছেন। অ্যান্টিগা টেস্টে পেসাররা ভালো করায় টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান তাই কৃতিত্ব দেন তাসকিনকে।

বাঁহাতি অলরাউন্ডার তার প্রশংসা করে বলেছিলেন, ‘একটা বড় কৃতিত্ব দিতে হয় আসলে তাসকিনকে। তাসকিন শেষ দুই-তিন বছরে দেখিয়ে দিয়েছে যে, কীভাবে আসলে একজন পেস বোলার বড় হতে পারে কিংবা সামনের দিকে এগোতে পারে এবং ব্যাকরণগত কীভাবে উন্নতি করতে পারে।

আমার মনে হয়, তাকে অনেকেই অনুসরণ করে। আমাদের পেস বোলারদের ভালো করার পেছনে এটা একটা বড় কারণ।’ দেশের সেরা ক্রিকেটারের এমন প্রশংসায় তাসকিন দারুণ অনুপ্রেরণা পাচ্ছেন।। তিনি বলেছেন, ‘কোনো সন্দেহ নেই তিনি (সাকিব) একজন কিংবদন্তি।

তিনি যখন বলেছেন, ব্যক্তিগতভাবে খুবই ভালো লেগেছে আমার। আমাকে আরও অনুপ্রাণিত করেছে যে, আমি আরো ভালও করতে পারবো। খুব ভালো লেগেছে আসলে।’প্রায় আড়াই মাস পর দলের সঙ্গে যুক্ত হতে যাচ্ছেন তাসকিন।

সেই আনন্দ ছুঁয়ে যাচ্ছে তাকে, ‘আমি চাইবো সুযোগ পেলে নিজের সেরাটা দিয়ে যেন জয় উপহার দিতে পারি। সবসময়ই এটাই ইচ্ছা থাকে। প্রায় আড়াই মাস পর দলের সাথে যুক্ত হতে যাচ্ছি। এটা সবথেকে বেশি আনন্দের।

একজন স্পোর্টসম্যানের জন্য সবথেকে শান্তির বিষয় দলের সঙ্গে থাকা।’বাংলাদেশের হয়ে তাসকিন শেষ খেলেছেন দক্ষিণ আফ্রিকা সিরিজে। যে সিরিজে তাসকিন বল হাতে ছিলেন জাদুকর। এবার ওয়েস্ট ইন্ডিজে সেই একই কারিশমা দেখাতে চান দ্রুতগতির বোলার।

Check Also

মুম্বাইকে হারিয়ে রঞ্জি ট্রফি জিতল মধ্যপ্রদেশ

রঞ্জি ট্রফির ফাইনালে মুম্বাইকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মধ্যপ্রদেশ। রঞ্জি ট্রফির ইতিহাসে এটি মধ্যপ্রদেশের প্রথম শিরোপা। …

Leave a Reply

Your email address will not be published.