Home / খেলার খবর / ম্যাচ হারের কারন হিসাবে সরাসরি যাদের দায়ি করলেন : ফিঞ্চ

ম্যাচ হারের কারন হিসাবে সরাসরি যাদের দায়ি করলেন : ফিঞ্চ

শ্রীলঙ্কার সাথে ব্যাটিং করতে নেমে প্রথম দিকে মোটামুটি ভালো খেললেও শেষ পর্যয়ে এসে ৬ বলে ১৯ রানের হিসাব মেলাতে পারেনি অস্ট্রেলিয়ার খেলোয়াড় অজিরা। ম্যাচটি হারের জন্য সমস্ত দোষ ব্যাটারদের দিচ্ছেন অ্যারন ফিঞ্চ।

ম্যাচ না জিতলে লিগে টিকে থাকতে পারবে না অস্ট্রেলিয়া। এমন সমীকরণের ফাইনাল রাউন্ডের ম্যাচে অজিতের দরকার ছিল ১৯ রান। প্রথম খেলায় ১৩ রান করার পর দাসুন শানাকা চূড়ান্ত রাউন্ডে বলটি তুলেছিলেন কারণ অধিনায়কের হাতে বিকল্প কিছু ছিল না।

প্রথম বলেই অবশ্য মুগ্ধ করেন শ্রীলঙ্কান অধিনায়ক। স্টাম্প থেকে বল সরাতে পারেননি ম্যাথু কুনেম্যান। দ্বিতীয় বলে অবশ্য শঙ্কর ফুলটস বলে বাউন্ডারি ছাড়া করেন বাঁহাতি এই ব্যাটসম্যান। বাকি তিনটি বলে দুটি চার ও একটি ডাবলে ১০ রান নেন তিনি।

শেষ বলে অস্ট্রেলিয়ার দরকার ছিল ৫ রান। এমন একটি সমীকরণে, কুনেম্যান ধীর গতির বলে ভালো কোন ফল করতে পারে নি। ডানহাতি এই পেসারের স্লোয়ার ডেলিভারিতে কভার দিয়ে তুলে মারতে গিয়ে চারিথ আসালঙ্কার হাতে ক্যাচ তুলে নেন ১২ বলে ১৫ রান করা এই ব্যাটার।

তাতে ৪ রানের জয়ে ম্যাচের সঙ্গে সিরিজও জিতে নেয় শ্রীলঙ্কা। ফিঞ্চ বলেন, ‘এটা খুবই মামুলি লক্ষ্য ছিল। আমরা খুব কাছাকাছি চলে গিয়েছিলাম। আমি মনে করি, বেশ কয়েকবার আমরা রান রেটের দিক থেকে ম্যাচটি নিয়ন্ত্রণে রেখেছিলাম, কখনোই নিয়ন্ত্রণের বাইরে যায়নি।

আমরা ভুল সময়ে উইকেট হারিয়ে সেই সু্যোগ নষ্ট করেছি।’সিরিজের প্রথম ম্যাচে দারুণ শুরু করেছে অস্ট্রেলিয়া। কিন্তু এরপর টানা তিন ম্যাচে হেরেছে তারা। এক ম্যাচ বাকি থাকায় অবস্থায় অজিদের যে পাঁচ ম্যাচ সিরিজ হারবে তা নিশ্চিত। লিগের গুরুত্বপূর্ণ সময়ে উইকেট হারিয়েছে আজিরা।

ফিঞ্চ মনে করেন, ভালো কিছু করতে এই সমস্যা থেকে বের হয়ে আসতে হবে। অস্ট্রেলিয়ার অধিনায়ক বলেন, ‘সিরিজটি আগের কয়েকটি ম্যাচের মতোই হয়েছে। যে সময় আমাদের একটি বড় জুটি প্রয়োজন ছিল তখনই আমরা উইকেট হারিয়েছি।

আমরা জানি যে, ভালো স্পিনের বিপক্ষে এই কন্ডিশনে শুরু করা কতটা কঠিন। আমাদের দেয়া ছোট ছোট সুযোগগুলো তারা খুব ভালোভাবে কাজে লাগিয়েছে।’

Check Also

স্বাগতিকদের উড়িয়ে দিয়েই সফর শুরু করলো পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত

ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির লড়াইয়ে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। দুই …

Leave a Reply

Your email address will not be published.