Home / খেলার খবর / পদত্যাগ করলেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় রায়ান গিগস

পদত্যাগ করলেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় রায়ান গিগস

কিছুদিন আগেই গুঞ্জন উঠেছিল, ওয়েলসের জাতীয় দলের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করতে যাচ্ছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় রায়ান গিগস। শেষ পর্যন্ত গুঞ্জনটা সত্য হলো। সোমবার (২০ জুন) ওয়েলস জাতীয় দলের কোচের পদ ছাড়েন তিনি।

সাবেক বান্ধবী ও তার বোনকে নির্যাতনের অভিযোগে গিগসের বিরুদ্ধে মামলা হয়েছে। আগামী ৮ আগস্ট ম্যানচেস্টার ক্রাউন কোর্টে শুরু হবে বিচারকার্য। কাঠগড়ায় দাঁড়ানোর আগে গ্যারেথ বেলদের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন গিগস।

২০২০ সালের নভেম্বরে নারী নির্যাতনের অভিযোগ ওঠার পর থেকে গিগস ছুটিতে ছিলেন। তার অবর্তমানে রবার্ট পেজের অধীনে ১৯৫৮ সালের পর প্রথমবার বিশ্বকাপে জায়গা করে নেয় ওয়েলস। কয়েক মাস ধরেই গিগসের পদত্যাগের গুঞ্জন শোনা যাচ্ছিল। এবার স্পষ্ট করেই দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন ৪৮ বছর বয়সী সাবেক ফুটবলার।

জাতীয় দলের কোচের দায়িত্ব ছাড়ার ব্যাপারে সাবেক এই ম্যানইউ তারকা বলেন, ‘অনেক ভাবনাচিন্তার পর আমি ওয়েলস জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছি। আমার দেশকে প্রতিনিধিত্ব করা ছিল বড় সম্মানের। কিন্তু এটা নিশ্চিত করা উচিত যে, ওয়েলস এফএ, কোচিং স্টাফ ও খেলোয়াড়রা টুর্নামেন্টের জন্য স্পষ্টতা, নিশ্চয়তার সঙ্গে ও প্রধান কোচকে নিয়ে গুঞ্জন ছাড়াই প্রস্তুতি নিচ্ছে।

আমি অনেক ভাগ্যবান যে, তিন বছর দলের দায়িত্বে থাকাকালে স্মরণীয় অনেক মুহূর্ত উপভোগ করেছি।’ ২০১৮ সালের জানুয়ারিতে ওয়েলস দলের কোচের দায়িত্ব নেন গিগস। মাঝে সাবেক বান্ধবী ও তার বোনকে নির্যাতনের অভিযোগে ২০২০ সালের নভেম্বরে সাময়িকভাবে পদত্যাগ করেছিলেন তিনি।

ওয়েলসের জাতীয় দলের কোচের দায়িত্ব নেয়ার আগে ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের সহকারী কোচের দায়িত্বে ছিলেন গিগস। খেলোয়াড়ি জীবনে সাবেক এই ম্যানইউ তারকা ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছেন দীর্ঘ ১৫ বছর। এই পনের বছরে ম্যানইউর হয়ে ৯৬৩টি ম্যাচ খেলেন গিগস। জাতীয় দলের হয়েও ৬৪ ম্যাচ খেলেছেন তিনি।

Check Also

স্বাগতিকদের উড়িয়ে দিয়েই সফর শুরু করলো পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত

ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির লড়াইয়ে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। দুই …

Leave a Reply

Your email address will not be published.