Home / খেলার খবর / এশিয়া কাপ শ্রীলঙ্কায় না হলে বাংলাদেশে!

এশিয়া কাপ শ্রীলঙ্কায় না হলে বাংলাদেশে!

১৫তম এশিয়া কাপের আয়োজক তৃতীয়বার বদলাতে যাচ্ছে। ২০২০ সালের করোনা মহামারিতে স্থগিত টুর্নামেন্টটির আয়োজক ছিল পাকিস্তান, কিন্তু সেই মর্যাদা দেওয়া হয়েছিল শ্রীলঙ্কাকে, যা হওয়ার কথা আগামী আগস্টে।

ভয়াবহ আর্থিক সংকটের কারণে দেশটিতে চলমান বিক্ষোভের কারণে এই আসর বাংলাদেশে সরিয়ে নেওয়া হতে পারে বলে ভারতীয় গণমাধ্যমের খবর।
আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে হবে ছয় দলের লড়াই। দ্বিবার্ষিক এই টুর্নামেন্ট হতে যাচ্ছে চার বছর পর। ২০১৮ সালে শেষবার সংযুক্ত আরব আমিরাতে হয়েছিল এশিয়া কাপ।

বর্তমানে শ্রীলঙ্কায় আর্থিক সংকটের কারণে এশিয়া কাপ আয়োজনের মতো অবস্থায় তারা নেই। তাই বিকল্প উপায় ভাবছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। ভূরাজনীতিক কারণে ভারত ও পাকিস্তানের মধে উত্তেজনা চলায় এই দুটি দেশ আয়োজক হতে পারবে না। তাতে করে সংযুক্ত আরব আমিরাত ও ওমানকে বিকল্প আয়োজক হিসেবে ধরা হলেও মধ্যপ্রাচ্যে তীব্র গরমের কারণে তাদেরও ভাবনার বাইরে রাখা হয়েছে।

ক্রিকেটডটকম-এর প্রতিবেদন অনুযায়ী এসিসি এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশকে আদর্শ স্থান হিসেবে বিবেচনা করছে। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। যদিও শ্রীলঙ্কা ক্রিকেট কর্তৃপক্ষ টুর্নামেন্টের আয়োজনের মর্যাদা না হারাতে এসিসি প্রেসিডেন্ট জয় শাহকে বোঝাচ্ছে।

কিন্তু বিকল্প পথ খোলা রাখছে এশিয়ান ক্রিকেটের শীর্ষ সংস্থা। এর এক কর্মকর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেছে, এই মুহূর্তে বাংলাদেশ শুধু একটি বিকল্প মাত্র। একটি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে শ্রীলঙ্কার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এসিসি। আগস্টের শেষ দিকে ও সেপ্টেম্বরের শুরুতে ম্যাচগুলো আয়োজনের বিকল্প অবশ্যই সংযুক্ত আরব আমিরাত নয়। এর আগে ১৪ আসরের মধ্যে পাঁচবার বাংলাদেশে হয়েছিল এশিয়া কাপ, সবশেষ ২০১৬ সালে।

Check Also

স্বাগতিকদের উড়িয়ে দিয়েই সফর শুরু করলো পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত

ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির লড়াইয়ে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। দুই …

Leave a Reply

Your email address will not be published.