Home / খেলার খবর / আম্পায়ারের ‘ভুল’ সিদ্ধান্তে ক্ষুব্ধ ওয়েড ড্রেসিং রুমে যা করলেন!

আম্পায়ারের ‘ভুল’ সিদ্ধান্তে ক্ষুব্ধ ওয়েড ড্রেসিং রুমে যা করলেন!

ভুল সিদ্ধান্তে আউট হওয়ার পর ব্যাটারদের ক্ষুব্ধ হওয়া স্বাভাবিক। মাঠে বা ড্রেসিং রুমে একটু-আধটু গাইগুই করাও অস্বাভাবিক নয়। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বৃহস্পতিবার রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে গুজরাট টাইটান্সের ব্যাটার ম্যাথিউ ওয়েড আম্পায়ারের ‘ভুল’ সিদ্ধান্তের শিকার হয়ে ড্রেসিং রুমে রীতিমত তাণ্ডব চালিয়েছেন।

গুজরাট ইনিংসের ষষ্ঠ ওভারে বেঙ্গালুরুর স্পিনার গ্লেন মাক্সওয়েলের করা দ্বিতীয় বলে সুইপ করার চেষ্টা করেছিলেন, তবে ব্যাট ‘মিস’ করে সেই বল ওয়েডের প্যাডে আঘাত হানে। বোলারের আবেদনে সাড়া দিয়ে মাঠের আম্পায়ার আউটের সিদ্ধান্ত দেন। তবে ওয়েড আত্মবিশ্বাসী ছিলেন যে প্যাডে লাগার আগে বল তার ব্যাট স্পর্শ করেছে সেজন্য রিভিউ নিয়েছিলেন তিনি।

রিভিউতে প্রথমে বুঝা যাচ্ছিল যে, প্যাডে আঘাত করার আগে বলের গতিপথ হালকা পরিবর্তিত হয়েছিল ব্যাটে লাগার কারণে। তবে আলট্রা এজে সেটা ধরা পড়েনি, যার ফলে থার্ড আম্পায়ার মাঠের আম্পায়ারকে তার সিদ্ধান্তে অনড় থাকতে বলেন। ১৩ বলে ১৬ রান করে তখন সাজঘরে ফিরতে হয় ওয়েডকে।

টেলিভিশন ধারাভাষ্যে নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার ড্যানি মরিসনও ওয়েডের আউটটি দেখে বিস্মিত হয়েছেন। ধারাভাষ্য কক্ষ থেকে এই কিউই বলেন, ‘আমার মনে হল যে, বল দিক পরিবর্তন করেছে। তাই আমি বুঝতে পারছি না কী হলো। দুর্ভাগ্যজনক বিষয় হচ্ছে যে, এখন তাকে (ওয়েড) ফিরে যেতে হবে। সে যৌক্তিকভাবেই খুব হতাশ হবে।’

ক্ষোভে, হতাশায় ড্রেসিং রুমে গিয়ে প্রথমেই নিজের হেলমেট ছুড়ে ফেলে দেন ওয়েড। এরপর নিজের ব্যাটটিকেও সজোরে মাটিতে নিক্ষেপ করেন ৩৪ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক-ব্যাটার। এই ঘটনার জন্য ম্যাচ শেষে তাকে তিরস্কার করেছেন ম্যাচ রেফারি। আইপিএলের আচরণবিধির ২.৫ ধারা অনুযায়ী এটি ছিল লেভেল ১ পর্যায়ের অপরাধ। ওয়েড পরবর্তীতে নিজের ভুল শিকার করে নিয়েছেন।

Check Also

স্বাগতিকদের উড়িয়ে দিয়েই সফর শুরু করলো পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত

ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির লড়াইয়ে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। দুই …

Leave a Reply

Your email address will not be published.