Breaking News
Home / খেলার খবর / কোহলির চেয়ে ভালো বাবর, বুমরাহর চেয়ে অনেক এগিয়ে আফ্রিদি!

কোহলির চেয়ে ভালো বাবর, বুমরাহর চেয়ে অনেক এগিয়ে আফ্রিদি!

সাম্প্রতিক সময়ে বিশ্ব ক্রিকেটে বড় একটি প্রশ্ন, ব্যাট হাতে কে সেরা? ভারতের বিরাট কোহলি নাকি পাকিস্তানের বাবর আজম? এ বিষয়ে নানাজনের নানান মত। কেউ এগিয়ে রাখেন কোহলিকে, কারও মতে এখন কোহলির তুলনায় বাবরই বেশ এগিয়ে।

পাকিস্তানের সাবেক পেসার ও লাহোর কালান্দার্সের হেড কোচ আকিব জাভেদ এ বিষয়ে নিজের মূল্যায়ন জানিয়েছেন। তার মতে, বর্তমানে বাবরই এগিয়ে। কারণ সেরা সময় ফেলে এসেছেন কোহলি। অন্যদিকে সেরা সময়েরর কাছাকাছি যাচ্ছেন পাকিস্তান অধিনায়ক বাবর। স্থানীয় সংবাদমাধ্যমে আকিব বলেছেন, এখন আমার মতে, বাবর এগিয়ে। কোহলি একটা সময় নিজের ফর্মের চূড়ায় ছিল।

যা এখন পড়তির দিকে। কিন্তু অন্যদিকে বাবর এখন ওপরের দিকে উঠছে। বাবর-কোহলির পাশাপাশি আরও দুইটি তুলনা নিয়ে নিজের মতামত জানিয়েছেন আকিব। প্রথমটি দুই পেসার ভারতের জাসপ্রিত বুমরাহ ও পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। অন্যটি দুই উইকেটরক্ষক ব্যাটার রিশাভ প্যান্ট ও মোহাম্মদ রিজওয়ানের মধ্যে। আকিবের ভাষ্য, আমার মতে বুমরাহর চেয়ে শাহিন ভালো।

শাহিন যখন এলো ততদিনে বুমরাহ আন্তর্জাতিক ক্রিকেটে নাম করে ফেলেছে। সমালোচকরা বলতেন, বুমরাহ টেস্ট এবং টি-টোয়েন্টিতেও ভালো করছে।
কিন্তু এখন শাহিন প্রমাণ করেছে সে আরও ভালো এবং তার সামর্থ্য বুমরাহর চেয়ে বেশি। তিনি আরও বলেন, এখনের দিনে প্যান্টের চেয়ে রিজওয়ান ভালো। কোনো সন্দেহ নেই যে প্যান্ট অনেক স্কিলফুল প্লেয়ার।

কিন্তু রিজওয়ান যেভাবে দায়িত্ব সামলায়, প্যান্ট সেদিক থেকে অনেক পিছিয়ে। প্রায়ই বলা হয় প্যান্ট আক্রমণাত্মক ব্যাটার। তার মানে এই না যে দুই-চারটি শট খেলে আউট হয়ে যাবো।

Check Also

দেশের চেয়ে বিদেশে ‘দশ গুণ ভালো’ খালেদ

শুরুটা করেছিলেন একই ওভারের প্রথম ও শেষ বলে রেয়মন রেইফার, এনক্রুমাহ বোনারকে সাজঘরে ফেরত পাঠিয়ে। …

Leave a Reply

Your email address will not be published.