Home / খেলার খবর / ক্রিকেট থেকে বিরতি নিতেও প্রস্তুত কোহলি!

ক্রিকেট থেকে বিরতি নিতেও প্রস্তুত কোহলি!

ক্যারিয়ারের পুরোটা সময় ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন বিরাট কোহলি। অথচ সেই কোহলির কাছেই রান করা যেন হয়ে উঠেছে দুঃসাধ্য। টানা ব্যর্থতার পর বেশ কজন সাবেক ক্রিকেটারই কোহলিকে ক্রিকেট থেকে বিরতি নেয়ার পরামর্শ দিয়েছিলেন।

এতদিন এসব নিয়ে মুখে কুলুপ এঁটে ছিলেন কোহলি। এদিকে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন, দুশ্চিন্তা নেই কোহলির ফর্ম নিয়ে। তবে আইপিএলের শেষ দিকে এসে কোহলি জানিয়েছেন, দলের জন্য বিরতি নিতেও প্রস্তুত রয়েছেন তিনি।

২০১৯ সালের নভেম্বর থেকেই ব্যাট হাতে নিজের সেরা ছন্দে নেই কোহলি। সেবছর গোলাপি বলের টেস্ট করা সেঞ্চুরিই কোহলির ক্যারিয়ারের সর্বশেষ সেঞ্চুরি হয়ে আছে। এরপর বেশকটি হাফ সেঞ্চুরি পেলেও তিন অঙ্ক ছুঁয়ে দেখা হয়নি সময়ের অন্যতম সেরা ব্যাটারের। সেঞ্চুরির খোঁজে থাকা কোহলি আইপিএলে এসে হারিয়ে বসেছেন নিজের ফর্ম।

আইপিএলে ভালো করতে না পারলেও ভারতকে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে চান কোহলি। ট্রফি এনে দিতে যে কোনো কিছু করতে প্রস্তুত রয়েছেন তিনি। স্টার স্পোর্টসের সঙ্গে আলাপকালে কোহলি বলেন, ‘আমি চাই ভারত এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতুক। এটাই আমার প্রেরণা। সবদিক নিয়ন্ত্রণ করে আমাকে এগিয়ে যেতে হবে। পুনরায় উৎফুল্ল হয়ে ফিরে আসতে বিশ্রাম নিতে হবে।’

আমি যদি এই মাইন্ডসেট নিয়ে এগোতে পারি, তাহলে তো পিছুটানও থাকবে না। এটা দারুণ হবে। আমার মূল লক্ষ্য ভারতকে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে সাহায্য করা। এর জন্য যা যা দরকার, আমি সেটিই করতে প্রস্তুত।

বাজে ফর্মের কারণে প্রায়শই কোহলিকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন রবি শাস্ত্রী। এমনকি একটা সময় এসে মাঝ পথে আইপিএল ছাড়তেও বলেছিলেন ভারতের সাবেক প্রধান কোচ। কোহলির বর্তমান অবস্থাটা শাস্ত্রী বুঝেছেন বলে জানিয়েছেন তিনি।

কোহলি বলেন, আমাকে তো অনেক বেশি মানুষ এটা বলেনি (বিশ্রাম নিতে)। একজন মানুষই এটা আলাদাভাবে বলেছেন, তিনি হচ্ছেন রবি (শাস্ত্রী) ভাই। কেননা তিনি শেষ ৬-৭ বছর আমাকে খুব কাছ থেকে দেখেছেন। তিনি বুঝেছেন, আমি কিসের মধ্যে দিয়ে যাচ্ছি। তিন সংস্করণে আমি নিয়মিতই সর্বোচ্চ পর্যায়ে খেলেছি। আইপিএলেও ১০-১১ বছর একটানা খেলেছি, একটানা তিন সংস্করণে নেতৃত্বও দিয়েছি।

Check Also

স্বাগতিকদের উড়িয়ে দিয়েই সফর শুরু করলো পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত

ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির লড়াইয়ে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। দুই …

Leave a Reply

Your email address will not be published.