Home / খেলার খবর / ১১ জনই সেঞ্চুরি করলে ১১০০ রান হবে: মুমিনুল

১১ জনই সেঞ্চুরি করলে ১১০০ রান হবে: মুমিনুল

প্রাপ্তি-অপ্রাপ্তি মিলিয়ে ড্র হয়েছে চট্টগ্রাম টেস্ট। শ্রীলঙ্কাকে বাগে পেয়েও বাংলাদেশ এই টেস্টে জয় তুলে নিতে পারেনি। তবে দলগত পারফরম্যান্স পেয়ে খুশি অধিনায়ক মুমিনুল হক। যদিও মুমিনুল এই টেস্টেও ব্যাট হাতে মলিন ছিলেন।

আগের ৪ ইনিংসের মত এক অঙ্কের ঘরে থাকতেই আউট হয়েছেন। সর্বশেষ ৩ টেস্টে তার রান মোটে ১৫! তবুও মুমিনুল নিজের অফ ফর্ম মানতে নারাজ। নিজের ব্যাটিং নিয়ে কোনো দুর্ভাবনা নেই- বরাবরের মত এবারও এ কথাই জানালেন অধিনায়ক। তিনি বলেন, না, আমি আমার ব্যাটিং নিয়ে এতটা চিন্তিত না। সত্যি কথা এত বেশি চিন্তিত না আমি।

এক দিন আগে সংবাদ সম্মেলনে এসে বিস্ফোরক সব মন্তব্য করে গেছেন মুশফিকুর রহিম। এমনও বলেছেন- বাংলাদেশে অভিজ্ঞতার মূল্য নেই। মুমিনুল অবশ্য মুশফিকের মন্তব্যের ব্যাপারে জানেন না বলেই দাবি করলেন। সাথে এ-ও বললেন, খারাপ খেলে থাকলে তিনিও বাদ পড়বেন দল থেকে।
তিনি বলেন, আমি পত্রিকাও পড়িনি, প্রেস কনফারেন্সও দেখিনি।

মুশফিক ভাই কখন কী বললেন আমি জানিও না সত্যি বলতে। একেকজনের ভাবনা একেকরকম হতে পারে। আমি ভালো খেললে বাংলাদেশ দলে থাকব, খারাপ খেললে বের হয়ে যাব। উনার মন্তব্য নিয়ে আমার মন্তব্য করা কঠিন। চট্টগ্রাম টেস্টেও বাংলাদেশের ব্যাটিং অর্ডারে কলাপ্স দেখা গেছে। অনেকে রসিকতা করে এমনও বলেছেন- উইকেট হারালে বাংলাদেশ জোড়ায় জোড়ায় হারায়।

চট্টগ্রাম টেস্টের একমাত্র ইনিংসে অধিনায়ক মুমিনুল যখন বিদায় নেন, তখন মাত্র ২ উইকেট হারিয়েছে বাংলাদেশ। এই কলাপ্স নিয়ে প্রশ্ন করা হলে রসিকতায় ভরপুর জবাব দিয়েছেন অধিনায়ক।

মুমিনুল বলেন, একটা দলের সবার পারফর্ম করা তো কঠিন। তাই না? ১১ জনই যদি একশ করে রান হবে ১১শ। ক্রিকেট খেলাই তো এরকম। ২-৩ জন পারফর্ম করবে, বড় ইনিংস খেলবে। হতেই পারে। ইট’স নট অ্যা বিগ ডিল!

Check Also

স্বাগতিকদের উড়িয়ে দিয়েই সফর শুরু করলো পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত

ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির লড়াইয়ে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। দুই …

Leave a Reply

Your email address will not be published.