Home / বাংলা হেল্‌থ / আইপিএলে নিজেকে সেরা প্রমাণ করতে বুমরাহ-মালিঙ্গার পরামর্শ মানছেন তরুণ এই পেসার!

আইপিএলে নিজেকে সেরা প্রমাণ করতে বুমরাহ-মালিঙ্গার পরামর্শ মানছেন তরুণ এই পেসার!

সাদা বলের ক্রিকেটে নিজেকে দিনকে দিন পরিণত করছেন প্রসিধ কৃষ্ণা। একজন বোলারকে সব পরিস্থিতিতে বোলিং করার মানসিকতাই কৃষ্ণাকে পরিণত করেছে। এমন মানসিকতা তৈরিতে লাসিথ মালিঙ্গা-জসপ্রিত বুমরাহরা ভূমিকা রাখছেন বলে জানিয়েছেন কৃষ্ণা।

২০২১ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন ডানহাতি এই পেসার। অভিষেক ম্যাচে ৫৪ রানে ৪ উইকেট নিয়েছিলেন কৃষ্ণা। এখন পর্যন্ত ৭ ওয়ানডে খেলা ভারতের তরুণ এই পেসারের শিকার ১৮ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াও আইপিএলে নিয়মিতই খেলছেন কৃষ্ণা। তরুণ এই পেসারের এটি পঞ্চম আইপিএল আসর।

২০১৮-২১ চার মৌসুম কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার পর এখন তিনি খেলছেন রাজস্থান রয়্যালসের জার্সিতে। আইপিএলে এখন পর্যন্ত ৩৯ ম্যাচ খেলে কৃষ্ণার উইকেট সংখ্যা ৩৪। সম্প্রতি রেডবুল আয়োজিত গ্রেটনেস স্টার্টস হেয়ার অনুষ্ঠানে নিজের বোলিং স্কিল ধারালো হওয়ার গল্প খোলাসা করেছেন কৃষ্ণা। ভারতের এই ডানহাতি পেসার বলেছেন, কোচ ওমকার সালভির অধীনে আমি চার বছর কাজ করেছি।

আমার বোলিংয়ের খুঁটিনাটি সব তিনি (সালভি) জানেন। কৌশলগত কিছু জানতে হলে আমি তার কাছে যেতাম। বোলিং দক্ষতা উন্নতিতে মালিঙ্গা, বুমরাহদেরও প্রসঙ্গ টেনে এনেছেন কৃষ্ণা। তাদের (মালিঙ্গা, বুমরাহ) প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কৃষ্ণা বলেছেন, বুমরাহর বোলিং দক্ষতা সত্যিই খুব ভালো। দলের প্রয়োজনে একজন বোলারকে সবসময়ই প্রস্তুত থাকতে হবে- এমনটাই সে (বুমরাহ) বলেছে।

আর এখন মালিঙ্গা তো আছেই। গত ৩-৪ দিন ধরে তার (মালিঙ্গা) সঙ্গে বোলিং নিয়ে অনেক কথাবার্তা হয়েছে। সেরা বোলার হতে হলে সবরকম পরিস্থিতে বোলিংয়ের অভ্যাস থাকতে হবে। এই প্রসঙ্গে কৃষ্ণা বলেছেন, ‘দল আপনাকে যখন বোলিংয়ে চাইবে,তখনই বোলিং করতে হবে। আমি বোলিং করতে পারব না এ কথা বললে হবে না। আপনাকে সবসময় মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। তখনই আপনি সেরা বোলার হতে পারবেন।

‘গ্রেটনেস’ কৃষ্ণার কাছে আপেক্ষিক বিষয়। এই ব্যাপারে কৃষ্ণার বক্তব্য, ‘আমি সবসময় ভাবি মাঠ এবং মাঠের বাইরে আমি কি করছি এবং ক্রিকেটটা কীভাবে খেলছি। হ্যাঁ, আমি এটা করতে পারতাম। আমি ক্রিকেটের জন্য সবকিছু করতে পেরেছি। ক্রিকেটের জন্য দিতে আর কিছু বাকি নেই।’- নিজেকে সবসময় এমন অবস্থায় রাখতে চেষ্টা করি।

Check Also

ঠিকানা বদলে সাকিব এখন রূপগঞ্জে!

চলমান ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগে উঠতে না পারায় তারকা ক্রিকেটারদের ছেড়ে দিয়েছে মোহামেডান। …

Leave a Reply

Your email address will not be published.