Home / বাংলা হেল্‌থ / জোড়াতালি দিয়ে বিপিএল আয়োজন করার চেষ্টায় (বিসিবি)

জোড়াতালি দিয়ে বিপিএল আয়োজন করার চেষ্টায় (বিসিবি)

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টের যুগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পরেই ২০১২ সালে মাঠে গড়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ। প্রথম দুই আসরে বেশ জাঁকজমক ছিল বিপিএল। কিন্তু যতই দিন গড়াচ্ছে ততই উন্নতির পরিবর্তে আরো অবনতি হয়েছে বিপিএলের। যার ব্যতিক্রম নয় এবারও। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দাবি করে, বিশ্বের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর মধ্যে আইপিএলের পরেই নাকি বিপিএলের অবস্থান।

যেখানে বিপিএল শুরু হতে আর মাত্র ৫ দিন বাকি কিন্তু এখনো সেভাবে চোখে পড়েনি বিপিএলের প্রচার-প্রচারণা। যেখানে বিপিএলের পড়ে আসা ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট পিএসএল, সিপিএল বিগ ব্যাশ আয়োজন করা হলে খবর হয়ে যায় গোটা বিশ্বের। আইপিএলের প্রচার-প্রচারণা শুরু হয়ে যায় ২ মাস আগে থেকে। তাইতো এবারও জোড়াতালি দিয়ে বিপিএল আয়োজন করার চেষ্টায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

দেশের ক্রিকেটের সবচেয়ে জমজমাট পূর্ণ টুনামেন্টে থাকছে না ডিআরএস। শুধু তাই নয় বিপিএলের এবারের আসরেও দেখা যাবে গড়পড়তা প্রোডাকশন। তবে বিসিবি থেকে বলছে নিজেদের নাগালের মধ্যে সবকিছুই থাকবে। ভালোমানের ক্যামেরা। ড্রোন। উন্নত গ্রাফিক্সসহ যা যা আছে সবই থাকবে। আর ধারাভাষ্যকার হিসাবে থাকবে ভারত, আয়ারল্যান্ড এবং জিম্বাবুয়ে থেকে।

আর আম্পায়ার? সেটা না শোনাই ভালো। বিপিএলে এখনও নিশ্চিত নয় বিদেশী আম্পায়ার। দেশি আম্পায়ারদের নিয়েই বিপিএল আয়োজন করার চেষ্টায় বিসিবি। তবে শ্রীলঙ্কা থেকে আসতে পারেন ১-২ জন আম্পায়ার।

Check Also

টেস্টের বিশ্বসেরা বোলার হতে চাই: তাসকিন

ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফরম্যাট বলা হয় টেস্টকে। যদিও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আবির্ভাবের পর তারকাদের মধ্যে দেখা …

Leave a Reply

Your email address will not be published.