Home / বাংলা হেল্‌থ / রামোসের অভিষেকে জয়ে ফিরল পিএসজি

রামোসের অভিষেকে জয়ে ফিরল পিএসজি

পিএসজিতে যোগ দিয়েছেন গেল গ্রীষ্মকালীন দলবদলে। কিন্তু সার্জিও রামোসকে তার হাঁটুর চোট অনেক দিন ধরেই রেখেছিল মাঠের বাইরে। সেই চোট কাটিয়ে ফিরলেও পিএসজির ঘরের মাঠে অভিষেকটা হয়নি তার, সেটা হলো গত রাতে। পিএসজি খেলোয়াড় হয়ে পার্ক দেস প্রিন্সেসের তার অভিষেক ম্যাচটা অবশ্য ২-০ গোলের জয় দিয়েই রাঙিয়েছে দল। তাতে টানা দুই ড্রয়ের পর জয়ে ফেরাও হয়ে গেছে মরিসিও পচেত্তিনোর দলের।

লিওনেল মেসি করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন বটে, কিন্তু তাকে আরও প্রস্তুত হয়ে ফিরে আসতে পিএসজির স্কোয়াডে নাম রাখেননি কোচ মরিসিও পচেত্তিনো। ফলে আরও একটা ম্যাচে তাকে ছাড়াই খেলেছে দলটি। নিজেদের শেষ দুই ম্যাচেই শুরুতে গোল হজম করে পরাজয়ের শঙ্কা নিয়ে প্রায় পুরো ম্যাচই পার করতে হয়েছে পিএসজিকে। শেষ মুহূর্তে গোল পেলেও লরিয়েঁ ও লিওঁর বিপক্ষে জয়টা আর তুলে নেওয়া হয়নি

লিওনেল মেসিহীন পিএসজির। সে ধারা থেকে অবশেষে ব্রেস্তের বিপক্ষে বেরোতে পারল পচেত্তিনোর শিষ্যরা। শুরুটা অবশ্য মোটেও ভালো হয়নি তাদের। শুরুর কয়েক মিনিটে কম করে হলেও দুটো শট রুখে দিয়ে পিএসজিকে গোল হজমের হাত থেকে রক্ষা করেন জিয়ানলুইজি ডনারুমা। এরপর অবশ্য পিএসজি নিজেদের গুছিয়ে নেয়, যার ফল আসে ৩২তম মিনিটে। জর্জিনিও ওয়াইনাল্ডামের পাস থেকে দারুণ এক গোল করে বসেন এমবাপে।

সে এক গোলের লিড নিয়েই পিএসজি প্রথমার্ধ শেষ করে। ৫৩ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় দলটি। বা পাশ থেকে আক্রমণে উঠে এসে নুনো মেন্দেস কাটব্যাক করেন বক্সে, পেয়ে যান আরেক ডিফেন্ডার তিলো কেহরারকে। গেল সপ্তাহে লিওঁর বিপক্ষেও গোল পাওয়া এই ডিফেন্ডার টানা দ্বিতীয় ম্যাচে গোল তুলে নিলে পিএসজি পেয়ে যায় তাদের দ্বিতীয় গোলের দেখা। এরপরই আসে সার্জিও রামোসের সেই মাহেন্দ্রক্ষণ।

রক্ষণকে আরও পোক্ত করতে ডিফেন্ডার বাড়ানোর ভাবনা কাজে লাগান পচেত্তিনো, তাতেই ফরোয়ার্ড আনহেল ডি মারিয়ার বদলি হিসেবে ঘরের মাঠে ‘অভিষেক’ হয় তার। শেষে এসে নিজের কাজটা সামলেছেন ঠিকঠাক। তাতেই পিএসজি ম্যাচটা শেষ করেছে সেই ২-০ ব্যবধান নিয়েই। এই জয়ের ফলে ২১ ম্যাচে ১৫ জয় ও পাঁচ ড্র নিয়ে ৫০ পয়েন্ট অর্জন করেছে পিএসজি। আছে লিগ ওয়ানের শীর্ষেও। সমান ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট অর্জন নিসের।

Check Also

টেস্টের বিশ্বসেরা বোলার হতে চাই: তাসকিন

ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফরম্যাট বলা হয় টেস্টকে। যদিও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আবির্ভাবের পর তারকাদের মধ্যে দেখা …

Leave a Reply

Your email address will not be published.