Home / বাংলা হেল্‌থ / অবশেষে বাংলাদেশ সিরিজে অনিশ্চিত উইলিয়ামসন

অবশেষে বাংলাদেশ সিরিজে অনিশ্চিত উইলিয়ামসন

কনুইয়ের চোটের কারণে মাস দু-একের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের। যে কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে খেলার সম্ভবনা নেই বললেই চলে উইলিয়ামসনের। চোটের কারণে ভারতের বিপক্ষে মুম্বাই টেস্ট খেলেননি উইলিয়ামসন। দলটির হেড কোচ জানান উইলিয়ামসন প্রথম টেস্ট চলাকালীনই চোট পেয়েছিলেন।

তাঁর অনুপস্থিতে মুম্বাই টেস্টে ভারতের কাছে বড় ব্যবধানে হেরেছে নিউজিল্যান্ড। তবে তাঁকে ঘিরে শঙ্কা কাটেনি। এবার তাঁকে লম্বা সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হবে বলে ধারণা করছেন নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টিড। তাঁর ধারণা চোট থেকে সেরে উঠতে আট-নয় সপ্তাহ লাগবে। ফলে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে খেলা হচ্ছে না উইলিয়ামসনের। তাঁর ইনজুরি নিয়ে স্টিড বলেন,

উইলিয়ামসন এমনিতে ঠিক আছে। তবে আমি শুরু থেকেই বলেছিলাম যে, এই চোট দীর্ঘস্থায়ী হবে। শেষ বার প্রায় আট-নয় সপ্তাহ লেগেছিল। আমি আশা করছি, এবারও ওর সেরে উঠতে সেই রকমই সময় লেগে যাবে। কনুইয়ের চোটের কারণে অস্ত্রোপচারও করাতে হতে পারে উইলিয়ামসনের। সেক্ষেত্রে চোট থেকে পুরোপুরি সেরে উঠতে রিহ্যাব করতে হয়।

স্টিডের ধারণা অস্ত্রোপচার ছাড়াই সেরে উঠতে পারবেন নিউজিল্যান্ডের এই অধিনায়ক। আমার মনে হয়, উইলিয়ামসনের অস্ত্রোপচার লাগবে না। যেকোনো অস্ত্রোপচারের পর একটা নির্দিষ্ট সময়ের রিহ্যাব দরকার পড়ে। যদি সেটা না হয়, তা হলে রিহ্যাব করতে হবে না। আসলে উইলিয়ামসন নিজেও ক্রিকেটকে ভালোবাসে। কোনও ভাবেই মাঠের বাইরে থাকতে চায় না।

আগামী জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে দুটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড। উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিতে পারেন টম ল্যাথাম। শুধু বাংলাদেশ সিরিজই নয়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগে পুরোপুরি সেরে উঠতে পারবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

Check Also

অ্যাশেজ জয় করে ইতিহাসের সেরা রেকর্ড গড়লো অস্ট্রেলিয়া!

অ্যাশেজের পঞ্চম ম্যাচেও ইংল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিয়ে জয় নিয়েই সিরিজ শেষ করল অস্ট্রেলিয়া। হোবার্টে ১৪৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *