Home / বাংলা টিপস / নিউ জিল্যান্ড সফর থেকেও ছিটকে গেলেন তামিম

নিউ জিল্যান্ড সফর থেকেও ছিটকে গেলেন তামিম

বুড়ো আঙুলের চোটের কারণে আসন্ন নিউ জিল্যান্ড সফর থেকেও ছিটকে গেলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। এই সফরে তার না থাকার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলার সময় পাওয়া এই চোট থেকে সেরে উঠতে এক মাস তামিমকে বিশ্রাম নিতে হবে বলে জানান এই চিকিৎসক।

২২ নভেম্বর চোটের অবস্থা নিয়ে ইংল্যান্ডে একজন ফিজিশিয়ানের সঙ্গে আলোচনা করেন তামিম। তাকে এক মাসের বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। দেবাশীষ একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘তিনি (তামিম) ফিজিশিয়ানের সঙ্গে দেখা করেছেন এবং তাকে এক মাস বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে, তার কোনো অস্ত্রোপচারের প্রয়োজন নেই।

তিনি যোগ করেছেন, ‘এজন্য নিউ জিল্যান্ড সফরে যেতে পারবেন না তামিম। এর আগে তামিম সবশেষ জিম্বাবুয়ে সফরে ওয়ানডে খেলে দেশে ফিরেন হাঁটুর চোটের কারণে। মাসখানেক পুনর্বাসনে থেকে যান নেপালে। সেখানে নতুন করে চোট পান। এই সময়ে অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের সঙ্গে বিশ্বকাপও খেলেননি বাঁহাতি ওপেনার।

সবশেষ পাকিস্তানের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে যান আঙুলের সমস্যা নিয়ে। দুটি টেস্ট খেলতে ডিসেম্বরের শেষ দিকে নিউ জিল্যান্ডে যাওয়ার কথা বাংলাদেশের। ২০২১-২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচ দুটি হবে ১ ও ৯ জানুয়ারি। প্রথম ম্যাচ হবে টাউরাঙ্গায়, শেষটি ক্রাইস্টচার্চে।

Check Also

হাসিমুখে ক্রাইস্টচার্চে মুমিনুলরা

স্বপ্নের মতো সময় কাটছে বাংলাদেশ ক্রিকেট দলের। মাউন্ট মঙ্গানুইয়ে একদিন আগেই দল পেয়েছে ঐতিহাসিক টেস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *