Breaking News
Home / বাংলা হেল্‌থ / আজ এত খেলা যে, দেখতে দেখতে ক্লান্ত হয়ে যাবেন

আজ এত খেলা যে, দেখতে দেখতে ক্লান্ত হয়ে যাবেন

এমন দিন ক্রীড়া বিশ্ব শেষ কবে দেখেছিল? মনে করা কঠিন। মনে করতে গিয়ে সময় নষ্ট করাও সমীচীন হবে না। কেননা আজ ফুটবল-ক্রিকেট মিলিয়ে এত হাইভোল্টেজ ম্যাচ আছে যে, সেগুলো দেখতে-দেখতে ক্লান্ত হয়ে ওঠার মতো অবস্থা হবে বিশ্বজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ক্রীড়াপ্রেমীদের।

ক্রীড়া জগতের ব্যস্ততম দিনের শুরুটা হবে বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে। ‘সুপার সানডে’র প্রথম সুপার ম্যাচে বিকাল ৪টায় শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়ার এই দুই দল লড়াইয়ে নামবে। আগে খুব একটা আলোচনায় না থাকলেও, ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে দুই দলের ক্রিকেটাররা বেশ কয়েকবার ঝামেলায় জড়ানোর পর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ এখন সবার কাছেই পায় বাড়তি গুরুত্ব।

বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের সবচেয়ে বড় ম্যাচও আজ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। দেশ দুটির রাজনৈতিক দ্বন্দ্ব খেলার মাঠে বারবার ফেলেছে এর প্রভাব। লড়াইটাও তাই জমপেশ হয় দু’দলের মধ্যে। কেউ কাউকে ছেড়ে কথা বলে না ২২ গজের লড়াইয়ে। ক্রিকেটপ্রেমীরা এই দ্বৈরথে বুঁদ হবেন রাত ৮টায়।

তবে যারা ক্রিকেটের সঙ্গে ফুটবলেও মন দিয়ে বসে আছেন, তাদের বড় এক পরীক্ষা হয়ে যাবে আজ। কেননা ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর ১৫ মিনিট পর ক্লাব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ নামছে মাঠে।

হ্যাঁ, সময়ের বড় দুই তারকা লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদো এখন আর খেলেন না ক্লাব দুইটায়, তবে বার্সা-রিয়ালের ‘এল ক্লাসিকো’র মাহাত্ম্য কি আর এ দু’জন চলে যাওয়ায় শেষ হয়!

ক্লাব ফুটবলের আরেক প্রাচীন দ্বৈরথ ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুলের ম্যাচও আজ। রাত সাড়ে ৯টায় ‘ইন্টার-সিটি’ দ্বৈরথ নামে চলে আসা এই মহারণে নিজেদের মাঠ অ্যানফিল্ডে ক্রিশ্চিয়ানো রোনালদোর ম্যানইউকে আতিথেয়তা দেবে সালাহ-মানেরা। এর আগে, ৮টা ৪৫ মিনিটে শুরু হবে ডাচ ক্লাব ফুটবলের সবচেয়ে বড় দুই ক্লাব পিএসভি এবং আয়াক্সের লড়াইও।

ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় দুই ক্লাবের খেলা শুরুর আধঘণ্টা পর রাত ১০টা থেকে বাজবে ইতালিয়ান ক্লাব ফুটবলের দামামা। ‘ডার্বি অব দ্য সান’ নামে পরিচিতি পাওয়া দ্বৈরথে লড়বে রোমা এবং নাপোলি।

এ ম্যাচ দিয়েই শেষ নয়। ফুটবল পিপাসুদের চোখের পাতা এক না করতে দিতে রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হয়ে যাবে ইতালিয়ান ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় লড়াইয়ের একটি ইন্টার মিলান-জুভেন্টাসের ডার্বি ডি’ইতালিয়া।

একই সময়ে ফ্রান্সের ‘লে ক্লাসিক’-এ মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী পিএসজি ও মার্শেই। বলা হয়, স্প্যানিশ ফুটবলে এল ক্লাসিকো যতটা মানে রাখে, ফরাসি ফুটবলে তার চেয়ে কম যায় না পিএসজি-মার্শেইয়ের লে ক্লাসিক।

এদিকে, ক্রীড়া জগতের মধুময় রাতটাকে দীর্ঘ করতে স্প্যানিশ লা লিগায় রাত ১টায় মাঠে নামবে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদ এবং প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো মাদ্রিদ।

Check Also

সবাইকে অবাক করে দিয়ে ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টির নতুন অধিনায়ক হলেন “রোহিত শর্মা”

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) দিলো বড় ঘোষণা। দেশটির ওয়ানডে অধিনায়কও এখন রোহিত শর্মা। একই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *