Breaking News
Home / বাংলা হেল্‌থ / বিশ্বকাপে মূল পর্বের আগে সাকিব ফর্মে ফেরায় খুশি হয়ে চরম সত্য কথাটি বলে দিলেন বন্ধু মালিঙ্গা

বিশ্বকাপে মূল পর্বের আগে সাকিব ফর্মে ফেরায় খুশি হয়ে চরম সত্য কথাটি বলে দিলেন বন্ধু মালিঙ্গা

বিশ্বকাপের প্রথম ম্যাচে লাসিথ মালিঙ্গাকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন সাকিব আল হাসান। কাল গড়লেন নয়া এক রেকর্ড। বিশ্বকাপ শুরুর আগেই হাতছানি দিচ্ছিলো রেকর্ডটি, প্রয়োজন ছিল ১০ উইকেট। প্রথম পর্বের তিন ম্যাচে ৯ উইকেট নিয়ে সেটি স্পর্শ করলেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

রেকর্ডটি এখন নিজের করে নিতে তার প্রয়োজন মাত্র ১ উইকেট। কাল রেকর্ড গড়ার দিনে ব্যাট হাতে ৪৬ ও বল হাতে চার উইকেট নিয়ে ম্যাচ সেরাও হয়েছেন এই ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের ৬ আসরে সাকিবের উইকেটসংখ্যা ছিল ৩০টি। বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় ৬ নম্বরে থেকে আসর শুরু করেন সাকিব।

সেখান থেকে শীর্ষে উঠতে মাত্র তিন ম্যাচ খেললেন তিনি। এই তিন ম্যাচে ৯ উইকেট নিয়ে তিনিই এখন বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি। তবে সমান ৩৯টি উইকেট রয়েছে পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদিরও।

তিনি ৩৪ ইনিংস বোলিং করে নিয়েছেন এই ৩৯ উইকেট। সেখানে সাকিবের ৩৯ উইকেট নিতে লেগেছে মাত্র ২৭ ইনিংস। এছাড়া ইকোনমি এবং গড়েও আফ্রিদির চেয়ে এগিয়ে সাকিব।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফ্রিদি প্রতি ২০.৭ বলে একটি করে উইকেট নিয়েছেন। সাকিবের স্ট্রাইক রেট তার চেয়ে বেশ ভালো-১৫.৪ বলে একটি উইকেট। বোলিং গড়েও আফ্রিদির (২৩.২৫) চেয়ে এগিয়ে সাকিব (১৬.৪১)।

তবে সাকিবের এমন গর্বিত এই রেকর্ডে অভিনন্দন জানাতে কার্পণ্য করেননি লাসিথ মালিঙ্গা। সাকিবের এই রেকর্ড নিয়ে লাসিথ মালিঙ্গা লেখেন, ‘অভিনন্দন! সাকিব, আরো অনেক পথ যেতে হবে।’ এবারো তুমি বিশ্ব আসরে নিজেকে বিশ্বসেরা প্রমাণ করে দিবে।

Check Also

সবাইকে অবাক করে দিয়ে ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টির নতুন অধিনায়ক হলেন “রোহিত শর্মা”

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) দিলো বড় ঘোষণা। দেশটির ওয়ানডে অধিনায়কও এখন রোহিত শর্মা। একই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *