Home / খবর / তালেবানকে বিশ্ব নবীর আদর্শে সরকার গঠনের আহ্বান

তালেবানকে বিশ্ব নবীর আদর্শে সরকার গঠনের আহ্বান

এবার তালেবানকে সরকার পরিচালনায় নবীজির (সা.) আদর্শ ও খোলাফায়ে রাশেদীনের পদাঙ্ক অনুসরণের আহ্বান জানিয়েছে বিশ্বের প্রভাবশালী আলেমদের নিয়ে গঠিত সংগঠন ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারস।

গত রবিবার তালেবান নেতৃত্বাধীন নতুন সরকারকে অভিনন্দন জানিয়ে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে সংগঠনটি এ আহ্বান জানায়।

এদিকে শুরা প্রণয়ন, ন্যায়বিচার প্রতিষ্ঠা, রক্তপাত রোধ, স্বাধীনতা ও সম্মানবোধ নিশ্চিতকরণ এবং পারস্পরিক সৌহার্দ্য ও ঐক্য প্রতিষ্ঠার মাধ্যমে আফগানিস্তানে সুশাসন প্রতিষ্ঠা হবে বলে আশা করছে মুসলিম স্কলারদের নিয়ে গঠিত এ সংস্থাটি।

এদিকে তালেবান সরকারের প্রধান মুহাম্মাদ হাসান আখুন্দকেও ওই বিবৃতিতে পৃথকভাবে অভিনন্দন জানায় ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারস।

এদিকে আফগান জনগণ ও তালেবান তাকে সরকার প্রধান নির্বাচন করে যে আস্থা রেখেছেন তিনি তা পূরণ করবেন- সংগঠনটি সেই আশা করে। ভ্রাতৃপ্রতীম আফগান জনগণের নিরাপত্তা, স্থিতিশীলতা, সমৃদ্ধি এবং তাদের উচ্চাকাঙ্খা বাস্তবায়নে মুহাম্মাদ হাসান আখুন্দ সফল হবেন বলেও তারা মনে করে।

Check Also

বাইকে আগুন: সেই চালককে মোটরসাইকেল গিফট করার ঘোষণা

রাজধানীতে ‘মামলা দেওয়ায়’ নিজের মোটরসাইকেলে আগুন দিয়ে পুড়িয়ে প্রতিবাদের ঘটনায় সেই ব্যক্তিকে একটি মোটরসাইকেল উপহার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *